জাটকা সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসানের নিদেশে বাংলাদেশ কোষ্টগার্ড চরমানিকা ষ্টেশন কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে কোষ্টগার্ড বাহিনী মঙ্গলবার রাতে তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে একটি ট্রলার ও ৩৫ মণ জাটকাসহ ১ লাখ মিটার কারেন্ট জাল উ করেছেন।

( ৪মার্চ ) বুধবার সকালে ভ্রাম্যমান আদালতের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসানের উপস্থিতে আটককৃত জাটকা গুলো চর কচ্ছপিয়া কোষ্ট গার্ডের অফিসের সমনে ৩৫ মন জাটকা মাছ ১৭ টি এতিম খানা, মাদ্রাসা ও গরিব দুস্থ পরিবারদের মধ্যে বিতরণ করেন ও ১লাখ মিটার কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়। এই সময় উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা আলী আহম্মদ উপস্থিত ছিলেন।

আটক করা ট্রলারটি ৮ জন নিলাম কারী নিলামে অংশগ্রহণ করেন, এর মধ্যে ১জন নিলামে বিশ হাজার টাকা ট্রলারটি ক্রয় করেছেন বলে বাংলাদেশ কোষ্টগার্ড চর মানিকা ষ্টেশন কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অভ্যয় আশ্রম মৌসুম। এ মৌসুমে মেঘনা ও তেতুলিয়া নদীতে সব ধরনের মাছ ধরা, পরিবহন, বিক্রি, মজুদ ও বাজারজাত করা নিষিদ্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here