ঝালকাঠিতে জমি নিয়ে বিরোধের জেরে এক গৃহনির্মাণ শ্রমিককে হাতুড়ি পেটার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। রবিবার দুপুরে সদর উপজেলার চৌপলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আহত গৃহনির্মাণ শ্রমিক আবু সালেক হাওলাদারকে (৪৫) গুরুতর অবস্থায় ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আহত সালেক।

অভিযোগে জানা যায়, সদর উপজেলার চৌপলা গ্রামের মনির হাওলাদার ও তার ভাই মোসলেম হাওলাদারের সঙ্গে ২৯ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছিল প্রতিবেশী গৃহনির্মাণ শ্রমিক আবু সালেক হাওলাদারের। বিভিন্ন সময় সালেককে ভয়ভীতি ও হুমকি দিতো প্রতিপক্ষরা। রবিবার দুপুরে সালেক বাড়ি থেকে বাজার আসলে মনির ও তার ভাই মোসলেম আকস্মিকভাবে হামলা চালায়। তারা হাতুড়ি দিয়ে সালেকের মাথা ও শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে আহত করে। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় আহত সালেক ঝালকাঠি থানায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনার পর থেকে গাঢাকা দিয়েছে হামলাকারীরা।

আহতর মা সাহেরা খাতুন বলেন, আমাদের জমি জোর করে দখল করতে চায় মনির ও তার পরিবার। তারা অনেকদিন আগে আমাদের বসতঘর ভাঙচুর করেছে। ১০ কাঠা জমিও দখল করে নিয়েছে। বাকি ২৯ শতাংশ জমিও তারা দখলে নিতে চায়। এখন আমার ছেলেটাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে মারাতœক জখম করেছে।
এ ব্যাপারে অভিযুক্ত মনিরের সঙ্গে কথা বলার জন্য মুঠোফেনে কল করলে তা বন্ধ পাওয়া গেছে।
ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, ঘটনা শুনে আমি হাসপাতালে গিয়ে ওই শ্রমিককে দেখে এসেছি। তিনি একটি লিখিত অভিযোগ করেছেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here