ঝালকাঠির নলছিটিতে শ্বাসকষ্ট ও জ্বর-কাশি নিয়ে মারা যাওয়া এক পোশাক শ্রমিকের নমুনা পরীক্ষার ফলাফল করোনা ভাইরাস পজিটিভ এসেছে।

মঙ্গলবার (১৯ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নলছিটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিউলি পারভীন। তিনি বলেন, ‘রিপোর্ট পাওয়ার পরপরই স্থানীয় প্রশাসন ওই বাড়িটি লকডাউন করেছে। পাশাপাশি আজ সকালে লোক পাঠানো হয়েছে, মৃত ব্যক্তির সংস্পর্শে থাকা পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাস পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে।

রোববার (১৭ মে) সকালে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে তসলিম উদ্দিন খান (৩৯) নামে নারায়ণগঞ্জের একজন পোশাক শ্রমিক নলছিটিতে তার নিজ গ্রামের বাড়িতে মারা যান। তিনি নলছিটি পৌরসভার নাঙ্গুলী এলাকার মুনসুর খানের ছেলে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে, তসলিম উদ্দিন নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন। বৃহস্পতিবার (১৪ মে) তিনি নলছিটিতে তার গ্রামের বাড়ি আসেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুনীবুর রহমান জুয়েল জানান, প্রচন্ড শ্বাসকষ্ট ও জ্বর-কাশি নিয়ে আসায় শুক্রবার (১৫ মে) তসলিমের নমুনা সংগ্রহ করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই তসলিমের মৃত্যু হয়।

এতে ঝালকাঠি জেলায় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মৃত্যু হলো। আর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেলায় এখন পর্যন্ত ২৪ জনের করোনা পজিটিভ এসেছে। ইতোমধ্যে চিকিৎসা নিয়ে ১২ জন সুস্থ হয়েছেন। সুস্থ হওয়াদের মধ্যে অনেকেই বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here