বাবুগঞ্জের ঐতিহাসিক বিনোদন কেন্দ্র দুর্গাসাগর পাড়ে নারী নেত্রীদের মিলন মেলা-২০২০ ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে। দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের বিকশিত নারী নেটওয়ার্কের উদ্যোগে শুক্রবার দিনভর ওই মিলন মেলায় দেশিয় বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র এবং পুরস্কার বিতরণ করা হয়। সকালে প্রধান অতিথি হিসেবে এসব বর্ণাঢ্য কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল।

এসময় উপজেলা চেয়ারম্যানকে বিকশিত নারী নেটওয়ার্কের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। মিলন মেলার উদ্বোধনকালে তার সঙ্গে মাধবপাশা ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদিন হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক দেলোয়ার হোসেন ও যুবলীগ সম্পাদক মাসুদ করিম লাবু উপস্থিত ছিলেন। নারী নেত্রীদের ওই মিলন মেলায় মধ্যাহ্ন ভোজনের আগে নারীদের মাঝে কুইজ প্রতিযোগিতা, হাড়ি ভাঙা, চেয়ার সিটিং ও বল নিক্ষেপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে সাংস্কৃতিক পর্বে নাচ-গান, র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সম্পাদক এস.এম খালেদ হোসেন স্বপন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিকশিত নারী নেটওয়ার্কের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খালেদা ওহাবের সভাপতিত্বে বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী মেহের আফরোজ মিতা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক ও যুবলীগ সভাপতি মোস্তফা কামাল চিশতি, বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক আরিফ আহমেদ মুন্না, সুজনের সহ-সভাপতি ও প্রধান শিক্ষক সেলিম রেজা প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের মাধবপাশা ইউনিয়ন সমন্বয়কারী প্রভাষক মহিদুল ইসলাম জামাল। এসময় সংস্থার উপজেলা সমন্বয়কারী আল-আমিন শেখ, মাঠ সমন্বয়কারী মোজাম্মেল হক, আবু হানিফ ফকির, মাধবপাশা ইউপি সদস্য রেখা বেগম, ফাতেমা আক্তার লিপি প্রমুখ ছাড়াও উপজেলার ৬ ইউনিয়নের প্রায় দেড় শতাধিক নারী নেত্রীরা উপস্থিত ছিলেন। দিনভর ওই বর্ণাঢ্য মিলন মেলার বিভিন্ন ইভেন্ট পরিচালনা করেন ইয়ুথ নারী নেত্রী সুষমা হালদার, ডালিয়া আফরোজ লিজা, সোনিয়া আক্তারসহ স্বেচ্ছাসেবক ইয়ুথ লিডাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here