তানজিম হোসাইন রাকিব: করোনার থাবায় সারা পৃথিবী যখন থমকে, খেটে খাওয়া মানুষদের পেটে যখন হাহাকার তখন ঐ মানুষগুলো সম্পুর্ন নির্বরশীল হয়ে পরে তার জনপ্রতিনিধির উপর। ভাসমান মানুষগুলোর একমাত্র সম্বল হয় তার জনপ্রতিনিধিরা। এখন প্রশ্ন আসে জনপ্রতিনিধিরা কতটুকু করে জনগনের জন্য? আমরা যদি বরিশালের কথা ধরি তাহলে দেখা যায় বরিশাল সিটি কর্পোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ কতটুকু করেছেন বরিশালের জন্য।

আসুন জেনে নেই এই ক্লান্তিলগ্নে কি কি করেছেন বরিশাল সিটি কর্পোরেশন মেয়র যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

 

মার্চ ২৯, ২০২০ : করোনা সংক্রমণ ঠেকাতে বিসিসি মেয়র এর উদ্যোগে নগরীর অলিগলিতে জীবাণুনাশক স্প্রে

বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে শুক্রবার থেকে সিটি কর্পোরেশনের উদ্যোগে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করা হয়। মার্চ এর ২৭ ও ২৮ তারিখ ২৮ হাজার লিটার করে এবং মার্চ এর ২৯ তারিখ ৪০ হাজার লিটার নগরীর প্রানকেন্দ্র সদর রোড, গীর্জ্জা মহল্লা, হাসপাতাল রোড, বটতলা, আমতলা, বাংলা বাজার, পলাশপুর কলোনী, ২২ নং, ২৩, ২৪ এর একাংশ, ২৮ ও ৩০ নং ওয়ার্ডে বিসিসির পানি বিভাগের কর্মীরা তাদের পানিবাহী গাড়ি দিয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ও স্থাপনাকে ঘিরে জীবাণুনাশক স্প্রে করে।

মার্চ ৩০, ২০২০ : বিসিসি মেয়র এর উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু

মার্চ এর ৩০ তারিখে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে ও সরাসরি তত্বাবধানে নগরীর কেডিসি কলোনীর নিম্ন আয়ের মানুষগুলোর ঘরে ঘরে গিয়ে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়। এতে ছিল চাল, ডাল ও আলু।কঠিন সময়ে বরিশাল সিটি কর্পোরেশনের নেয়া এ উদ্যোগ সর্বস্তরে ব্যাপক প্রশংসিত হয়েছে।

এপ্রিল ২, ২০২০: ৬ হাজারের অধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেয়া কাজ সম্পন্ন হয়

এপ্রিলের ২ তারিখে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে নগরীর বিভিন্ন প্রান্তে ৬ হাজারের অধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়। নগরীর শিশু পার্ক কলোনী (বস্তি), কলাপট্টি, কসাইখানা ও পলাশপুরেরর নিম্ন আয়ের মানুষদের মাঝে খাদ্য সহায়তা পৌছে দেয়া হয়।

এপ্রিল ৪, ২০২০: শেবাচিমে রোগীর স্বজনদের তিনবেলা খাবার দেওয়া শুরু করে মেয়র সাদিক

এপ্রিলের ৪ তারিখে শেবাচিম হাসপাতালে রোগীর স্বজনের তিন বেলা খাবারের দায়িত্ব নিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ী খাবার হোটেল, রেস্তুরা বন্ধ থাকায় বিপাকে পড়া রোগীর স্বজনদের মুখে খাবার তুলে দেয়ার এই ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহণ করায় মেয়রের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন স্বাস্থ্য বিভাগের কর্মরত সকলে।

এপ্রিল ৬, ২০২০: বিসিসির ত্রাণ তহবিলে মেয়র সাদিক দিলেন সম্নানির সাড়ে ৩৫ লাখ টাকা

এপ্রিলের ৬ তারিখে বরিশাল নগরীর অসহায় মানুষদের সাহায্য সহযোগিতার জন্য বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এাণ তহবিল গঠন করা হয়। বরিশাল সিটি কর্পোরেশন ত্রাণ তহবিল নামে গঠিত ওই ত্রাণ তহবিলে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ তার সম্নানিসহ কর্পোরেশন থেকে প্রাপ্য সমূদয় অর্থের পুরোটাই অর্থাৎ ৩৫ লাখ ৫৪ হাজার টাকা প্রদান করেন। এবং এই তহবিলে বরিশাল নগরীসহ সমাজের বিত্তবান মানুষদের সহায়তা প্রদানের আহবান জানান।

এপ্রিল ১২, ২০২০: কর্মহীন ১৬ হাজার পরিবারের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া কাজ সম্পন্ন করেন মেয়র সাদিক

এপ্রিলের ১২ তারিখে  করোনাভাইরাস পরিস্থিতিতে বরিশাল নগরীতে কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে  প্রায় ১৬ হাজার পরিবারের মাঝে সহায়তা প্রদান করা হয়। বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে ও সরাসরি তত্বাবধানে খাদ্য সহায়তা বিতরনেরর ১৪ তম দিনে নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের নিম্ন আয়ের ১৭৬০ পরিবারের মানুষগুলোর ঘরে ঘরে গিয়ে ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়।

এপ্রিল ১৭, ২০২০: করোনা প্রতিরোধে বরিশাল সিটি কর্পোরেশনের তৎপরতা

এপ্রিলের ১৭ তারিখের একটি চিত্র  মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নির্দেশে বেশকিছু পদক্ষেপ গ্রহন করা হয়। শুরুতেই বিসিসির স্টাফদের সুরক্ষায় বায়োমেট্টিক হাজিরা স্থগিত, নগর ভবনসহ নগরীর ১২টি পয়েন্টে সাবান দিয়ে হাত ধোয়ার কার্যক্রম চালু করা হয়। এরপর মেয়রের সরাসরি তত্ত্বাবধানে গত ৩০ মার্চ থেকে অসহায় মানুষদের খাদ্য সহায়তা প্রদান কর্মসূচি শুরু হয়।  প্রতিদিন প্রায় ৩০ হাজার লিটার জীবানুনাশক পানি স্প্রে করা হয়।

এপ্রিল ৩০, ২০২০:  অর্ধলক্ষ পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া কাজ সম্পন্ন

এপ্রিলের ৩০ তারিখে করোনা পরিস্থিতি মোকাবেলায় বরিশাল সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এপ্রিলের ৩০ তারিখ পর্যন্ত অর্ধ লক্ষ পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

 

মে ৪, ২০২০: নগরীর ৩০৩ জন ইমাম ও মুয়াজ্জিনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

মে ৪, ২০২০ এ  বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে ও সরাসরি তত্বাবধানে এবং বাংলাদেশ ইমাম সমিতি বরিশাল মহানগর শাখার দেয়া তালিকা অনুসারে  বরিশাল নগরীতে বসবাসকারী ৩০৩জন ইমাম ও মুয়াজ্জিনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মে ৭, ২০২০: নগরীর ৪০টি পুজা মন্ডপে খাদ্য সামগ্রী বিতরণ করেন মেয়র সাদিক

মে ৭, ২০২০ এ করোনা ভাইরাস পরিস্থিতি রোধে বরিশাল সিটি কর্পোরেশনের নেয়া বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে ইমাম ও মুয়াজ্জিনের পর নগরীর ৪০টি পুজা মন্ডপে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।নগরীর ব্যক্তিগত ও সার্বজনীন মিলিয়ে ৩০টি ওয়ার্ডের মোট ৪০টি পুজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে এ খাদ্য সহায়তা পৌঁছে দেয়া হয়।

মে ২১, ২০২০: ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় মেয়র সাদিক এর নির্ঘুম রাত

প্রাণ কেড়ে নিতে সময়ের অদৃশ্য শক্তি করোনাভাইরাস আতঙ্ক থেকেও অধিকতর চিন্তা-ভাবনা দেখা দিয়েছিলো ঘূর্ণিঝড় আম্ফান। ধেয়ে আসছে, এই খবরে বরিশালের চারিদিকে চরম আতঙ্ক আর উৎকন্ঠায় একরাত পার হলো গতকাল বুধবার ২০মে ঘনঘোর আঁধারে এক পরিবেশ। বরিশালের শুধু প্রশাসন নয়, ক্ষমতাসীন রাজনৈতিক মহল পরিস্থিতি সামাল দিতে এবং ক্ষয়ক্ষতি রোধে দিনের শুরু থেকে সর্বাত্মক চেষ্টায় ও কর্মপ্রয়াসে ফুটে উঠেছে কতটা মানুষের জন্য নিবেদিত। বিশেষ করে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ কাটিয়েছেন নির্ঘুম এক রাত।

বরিশালবাসি গর্বিত এমন একজন জনপ্রতিনিধি পেয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here