অনলাইন ডেস্ক :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাজধানীর পাশাপাশি, তৃণমূল পর্যায়ের উন্নয়ন ছাড়া দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। তাই গ্রামীণ জনপদের উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করছে।

আজ রোববার (২৬ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন। এ সময় সারাদেশের পুরানো রেলসেতু মেরামতের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এছাড়া পানির অপচয় বন্ধ করতে পানি ব্যবহারে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানান সরকার প্রধান। পরে ভিডিও কনফারেন্সে ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদী এবং মানিকগঞ্জের কালিগঙ্গা নদীর উপর সেতু নির্মাণ, ৫টি রেলপথ বর্ধিকরণ, ২টি পানিশোধনাগারসহ বিভিন্ন মন্ত্রণালয়ের ১১টি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একটা দেশের সার্বিক উন্নয়ন করতে হলে শুধু রাজধানী ভিত্তিক উন্নয়ন করলে হবে না। তৃণমূল পর্যায়ের যে মানুষগুলো থাকে, তাদের অর্থসামাজিক উন্নয়ন ছাড়া দেশ কখনো উন্নত হতে পারে না। রেলের পুরনো যে সমস্ত ব্রিজগুলো আছে, সেগুলো ভালোভাবে মেরামত করতে হবে। তার কারণ হচ্ছে এগুলো অনেক পুরানো।

তিনি বলেন, অনেক অর্থ খরচ করে পানি শোধনাগারে পানি শোধন করে তা সরবরাহ করা হয়। এ পানি যারা ব্যবহার করবেন তাদের মৃতব্যয়ী হতে হবে এবং পানির অপচয় বন্ধ করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here