ব‌রিশাল শের ই বাংলা ‌মে‌ডি‌কেল ক‌লেজে ক‌রোনা পরীক্ষার আরটি-পি‌সিআর ল্যাব চালু হ‌য়ে‌ছে। যেখা‌নে প্র‌শিক্ষ‌নের পাশাপা‌শি প্রথম‌দিন পরীক্ষামুলকভা‌বে ১ জন ক‌রোনা স‌ন্দেহভাজন রোগীর নমুনা পরীক্ষা করা হ‌বে। ‌বুধবার (০৮ এ‌প্রিল) বেলা ১১ টায় শের ই বাংলা মেডি‌কেল ক‌লে‌জের মাইক্রোবা‌য়োল‌জি বিভা‌গের দ্বিতীয় তলায় দোয়া মোনাজা‌তের মধ্য‌দি‌য়ে এ ল্যা‌বের কার্যক্রম শুরু হয়।

এসময় ব‌রিশাল সদর আস‌নের সংসদ সদস্য এবং পা‌নি সম্পদ প্র‌তিমন্ত্রী ক‌র্নেল (অবঃ) জা‌হিদ ফারুক শামীম দোয়া মোনা‌জা‌তে অংশগ্রহন ক‌রেন। সাংবা‌দিক‌দের প্র‌শ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, আজ থে‌কে এই ল্যা‌বে অদক্ষ টেক‌নোল‌জিষ্ট‌দের প্র‌শিক্ষন ও ক‌রোনা ভাইরাস পরীক্ষা কার্যক্রম একইসা‌থে চল‌বে। একসা‌থে ৯৪ জ‌নের নমুনা পরীক্ষা করা সম্ভব হ‌বে এই ল্যা‌বে। সম‌য়ের সা‌থে সা‌থে এর প‌রিমান আ‌রো বাড়‌বে। বর্তমানে প্র‌শিক্ষ‌নের জন্য ঢাকা থে‌কে বি‌শেষজ্ঞ মে‌ডি‌কেল টেক‌নোল‌জিষ্টগন শের ই বাংলা মে‌ডি‌কেল ক‌লে‌জের টেক‌নোল‌জিষ্ট‌দের দক্ষতা বৃ‌দ্ধির প্র‌শিক্ষন দি‌চ্ছে। শনিবা‌রের ম‌ধ্যে পটুয়াখালী থে‌কে একজন চি‌কিৎসক এই ল্যা‌বে যোগদান কর‌বে।

এ‌দি‌কে ক‌লে‌জের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ অসীত ভূষন দাস ব‌লেন, উপ‌জেলা ও জেলা পর্যা‌য়ের স্বাস্থ্য কম‌প্লেক্স ও হাসপাতালগু‌লোর চি‌কিৎসকরা যা‌কে এ পরীক্ষার জন্য উপযুক্ত ম‌নে কর‌বেন, তা‌দের পরীক্ষা এখা‌নে করা হ‌বে। এ‌ক্ষেত্রে চি‌কিৎসকরাই বল‌বেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here