‘শেখ হাসিনার বাংলাদেশ পরিচ্ছন্ন পরিবেশ’ শ্লোগানে বরিশালে পরিবেশ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। কোনভাবেই যেন পরিবেশ দূষণ না হয়, সেদিকে খেয়াল রাখার পাশাপাশি পরিবেশ দূষণ প্রতিরোধ করে উন্নয়নমূলক কার্যক্রম সম্পন্ন করতে সভা থেকে তাগিদ দেওয়া হয়। রবিবার সকালে সার্কিট হাউজ মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী।

বক্তারা বলেন, দেশে ইটভাটার কারণে ৫৮ভাগ পরিবেশ দূষণ হচ্ছে। অবৈধ ইটভাটা বিরোধী অভিযানে ব্যাপক সংখ্যক জনবল প্রয়োজন। কিন্তু পরিবেশ অধিদপ্তরের প্রয়োজনীয় জনবল না থাকায় দ্রæততার সঙ্গে কার্যকর অভিযান চালানো সম্ভব হচ্ছে না।
সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এএএম রফিক আহাম্মদ, বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. নুরুল আলম, নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার, ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জল কুমার সেন, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম ইকবাল, মেট্রোপলিটন প্রেসক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা এবং সাংবাদিক মুরাদ আহমেদ প্রমুখ।

মতবিনিময় সভায় বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজ নেতৃবৃন্দ সভায় অংশগ্রহন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here