নিজস্ব প্রতিবেদকঃ ঈদকে সামনে রেখে বরিশাল সিটি কর্পোরেশনে(বিসিসি) এই প্রথম বারের মত প্রায় দেড় কোটি টাকা ঈদ বোনাস পেলো প্রায় ২ হাজার জন স্থায়ী ও দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক সহ সকল কর্মকর্তা, কার্মচারীরা।

বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর উদ্যোগে বিসিসির বিভিন্ন শাখায় নিয়োজিত ৪৭৫ জন স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীদের মূল বেতনের সাথে ঈদ বোনাস দেয়া হয়েছে প্রায় পঁচাত্তর লাখ টাকা এবং দৈনিক মজুরি ভিত্তিক ১৫শ জন পরিচ্ছন্নতা কর্মকর্তা-কার্মচারীদের দেয়া হয়েছে প্রায় অর্ধ কোটি টাকা ঈদের বোনাস।

বিসিসি’র সূত্রমতে, এর আগে দৈনিক মজুরি ভিত্তিক কর্মকর্তা, কার্মচারীরা মাসে ৬ থেকে ৭ হাজার ৫শ টাকা আর বোনাস হিসেবে কেউ কেউ ১ হাজার টাকা পেত। কিন্তু বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ কর্মচারীদের বেতন বৃদ্ধি করে ৯ হাজার টাকা করেছেন। এরই ধারাবাহিকতায় এই ঈদে মূল বেতনের সাথে দৈনিক মজুরি ভিত্তিক কর্মকর্তা, কার্মচারীদের ঈদ বোনাসের ১ হাজার টাকার পরিবর্তে ৪ হাজার ৫শ টাকা করে বোনাস পেয়েছেন।কয়েক কর্মকর্তা-কার্মচারীরা জানান, বিগত দিনে ঈদের পূর্বে চার থেকে পাঁচ মাসের বেতন বকেয়া থাকতো।

এ বিষয়ে পরিচ্ছন্নতা বিভাগের দৈনিক মজুরী ভিত্তিক শ্রমিক মাহাবুব জানায় এর আগে মাসের বেতন পেতেই আন্দোলন করতে হতো। আর বর্তমানে আমরা প্রতি মাসের বেতন প্রতি মাসে নিয়মিত পাচ্ছি। ঈদের দশ দিন পূর্বেই বেতন, বোনাস একসাথে বিসিসি’র ইতিহাসে এই প্রথম পাওয়ায় ভাল ভাবে পরিবারদের নিয়ে ঈদ করতে পারার কথা জানিয়ে চতুর্থ পরিষদের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ কে কৃতজ্ঞতা সহ ভালবাসা জ্ঞাপন করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here