ভোলার মনপুরা কোষ্টগার্ড অভিযান চালিয়ে ২০ মন জাটকা ইলিশ জব্দ করেছে। পরে জব্দকৃত সকল জাটকা ইলিশ ধর্মীয় প্রতিষ্ঠান এতিমখানা, মাদ্রসা, মসজিদ ও গরীব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করেছেন।

সোমবার ভোর রাতে উপজেলার হাজির হাট ইউনিয়নের চরজংলা খাল সংলগ্ন এ অভিযান চালানো হয়।

খোঁজ নিয়ে জানা যায়, মেঘনায় অবাধে নিধন করা হচ্ছে জাটাকা ইলিশ। প্রশাসনের চোখে ফাঁকি দিয়ে প্রতিদিন ট্রলার বা নৌকা দিয়ে ধরা হচ্ছে এসব জাটকা। এছাড়াও ঘের জাল বসিয়ে নিধন করা হচ্ছে জাটকা। প্রতিদিন উপজেলার বিভিন্ন হাট বাজারে বিক্রি হচ্ছে জাটকা ইলিশ। প্রশাসন একটু নজর দিলে জাটকা ইলিশ ধরা বন্ধ করা যাবে বলে মনে করেন সচেতন মহল।

জাটকা ইলিশ রক্ষার অভিযানে কোষ্টগার্ড প্রতিদিন মেঘনায় অভিযান পরিচালনা করছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোর রাতে মনপুরা কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার জুল ফিকর হায়দার নের্তৃত্বে অভিযান চালিয়ে উপজেলার হাজির হাট ইউনিয়নের চরজংলা খাল সংলগ্ন আনছার চেয়ারম্যান বাড়ীর পাশের সদর রাস্তার উপর বস্তাভরা ২০ মন জাটকা ইলিশ জব্দ করে। পরে জব্দকৃত সকল জাটকা সোনারচর গ্রামে এনে এতিম খানা, মসজিদ, মাদ্রসা ও এলাকার গরীব অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়েছে।

জাটকা ইলিশ বিতরণের সময় সময় উপস্থিত ছিলেন কোষ্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার জুলফিকার হায়দার, মৎস্য বিভাগ, স্থানীয জনপ্রতিনিধি, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here