হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করল গোটা বরিশালবাসী। এই মহান নেতার ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোকদিবস আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) উপলক্ষে সকালে ৮টায় অশ্বিনী কুমার হল চত্বর এবং নগ‌রের সো‌হেল চত্বর, আওয়ামী লীগ দলীয় কার্যাল‌য় চত্বরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতরা।

এছাড়া সকাল ৭টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

এর পর শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান সহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্ধ। 

 

এরপর শহীদ সোহেল চত্ত্বরে দলীয় কার্যালয়ের পাশে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহান আরা বেগম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর, যুগ্ম সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সংযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। 

এরপর সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে একটি শোক র‌্যালী বের করা হয়। জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হওয়া র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পাশাপাশি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় প্রেসক্লাবের সাংবাদিক মাইনুল হাসান মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এর আগে প্রেসক্লাবের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

অপরদিকে শোক দিবস উপলক্ষ্যে এতিম ও ছিন্নমুল শিশুদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে বরিশাল সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। যা বেলা ১১টায় নগরীর শোহেল চত্ত্বরে পাবলিক স্কয়ারে অনুষ্ঠিত হয়। এছাড়াও অশ্বিনী কুমার টাউন হলের সামেনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ও দোয়া-মিলাদ কর্মসূচি পালন করে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

এছাড়াও বাদ জোহর নগরীর কালিবাড়ি রোডস্থ শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর বাড়িতে পরিবারের পক্ষ থেকে দোয়া-মোনাজাত এর আয়োজন করা হয়েছে। তাছাড়া বাদ আসর একই স্থানে মহিলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here