বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের অন্তঃবিভাগ চিকিৎসক পরিষদ’র কমিটি গঠন করা হয়েছে। ডা. সুদীপ কুমার হালদারকে সভাপতি ও ডা. আশিক দত্ত কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে মোট ১৮ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। রোববার (১৫ মার্চ) এ কমিটি ঘোষনা করা হয়।

পরিষদের নির্দেশনায় রয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। শেবাচিম হাসপাতাল পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন ও কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডাঃ অসিত ভূষণ দাস এ পরিষদের অনুমোদন দিয়েছেন। এ উপলক্ষে রোববার নবনির্বাচিত পরিষদের নেতৃবৃন্দ পরিচালক ও অধ্যক্ষসহ উপদেষ্টা মন্ডলীর সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংগঠনের কার্যক্রম শুরু করেন। ১৮ সদস্যের এ পরিষদের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ডা. মোঃ শাহ্ আলম ও ডা. শাহাদাৎ হোসেন জুয়েল। কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ডা. শিরীন সাবিহা তন্বী।

এছাড়া যুগ্ম সম্পাদক হয়েছেন ডা. মাসুদ খান ও ডা. আরমান হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা. হাফিজ আহমেদ ফাইয়াজ, দপ্তর সম্পাদক ডা. দীপন কুমার দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. চিরঞ্জীব সিনহা পলাশ, শিক্ষা ও বিজ্ঞান সম্পাদক ডা. মানবেন্দ্র দাস, সমাজ সেবা সম্পাদক ডা. মুনিরুজ্জামান মুনির, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পদাক ডা. লুৎফুন নাহার লনি।

পরিষদের কার্যকারী সদস্য নির্বাচিত হয়েছে ডা. অপূর্ব কুমার চৌধুরী, ডা. স্নিগ্ধা চক্রবর্তী, ডা. মোঃ আরিফ হোসেন, ডা. ফয়সাল আহমেদ ও ডা. মাজহারুল রেজোয়ান রেজা।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন এই পরিষদের প্রধান উপদেষ্টা। উপদেষ্টা মন্ডলীর মধ্যে অনান্য সদস্যরা হলেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসিত ভূষন দাস, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. জহিরুল হক মানিক, অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাহবুব মোর্শেদ রানা।

পরিষদের সভাপতি ডাক্তার সুদীপ কুমার দাস জানান, এই কমিটি শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের স্বার্থ সংরক্ষণ সহ রোগীদের কল্যাণে কাজ করে যাবে। তিনি বলেন, বর্তমানে আমাদের হাসপাতালে চিকিৎসক সংকট। তবুও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের সঠিক দিক নির্দেশনায় সল্প সংখ্যক চিকিৎসক নিয়ে আমরা আমাদের রোগী সেবা করে যাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here