সুস্থ হয়ে উঠেছেন বরিশাল তথা দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি। পরিবার পরিজনদের সাথে কথা বলাসহ হাট-চলাও করতে পারছেন। কিন্তু শারীরিকভাবে দুর্বল থাকায় চিকিৎসকদের পরামর্শে তাকে চলতি সপ্তাহ হাসপাতালে কাটাতে হচ্ছে।

শনিবার দুপুরে বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারি খাইরুল বাশার।

গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যা সাতটার দিকে বরিশাল-১ (গৌরনদী- আগৈলঝাড়া) এমপি আবুল হাসানাত আবদুল্লাহর শ্বাসকষ্ট শুরু হলে তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে পরীক্ষা-নিরিক্ষায় তার হার্টে দুটি ব্লক ধরা পড়লে একদিন বাদে এনজিওগ্রাম শেষে রিং বসানো হয়। পরে তাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রেখে চিকিৎসাসেবা দেওয়া হলে ক্রমশই শারীরিক উন্নতি ঘটতে থাকে।

স্কয়ার হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি হাসানাত আব্দুল্লাহ’র ব্যক্তিগত সহকারি খাইরুল বাশার জানান, তার নেতাকে দেখভালের দায়িত্বে অন্তত ৫ জন চিকিৎসক নিয়োজিত রয়েছেন। দিনে দিনে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। এখন পুরোপুরি সুস্থ এবং কথা বলতে পারছেন তিনি। কিন্তু শরীরের ওপর দিয়ে বড় একটি ধকল যাওয়ায় হাসানাত আব্দুল্লাহ এখন অনেকটা দুর্বল এই বিষয়টি প্রত্যক্ষ করে চিকিৎসকেরা তাকে আরও কিছুদিন হাসপাতালে থাকার পরামর্শ দিয়েছেন। এই কারণে তাঁকে আরও বেশকিছু দিন হাসপাতালে থাকতে হচ্ছে।

এদিকে হাসপাতালের চিকিৎসকদের একটি সূত্র জানিয়েছে- আবুল হাসানাত আব্দুল্লাহ’র শারীরিক উন্নতি হয়েছে, আরও হবে। শরীরিক দুর্বলতা পুরোপুরি না কাটা পর্যন্ত তাকে হাসপাতালেই থাকতে হচ্ছে। তবে এই সময়সীমা সঠিকভাবে বলা না গেলেও আগামী সপ্তাহের প্রথমদিকে তিনি বাড়ি ফিরলে তেমন কোন সমস্যা হবে মনে মনে করছেন না চিকিৎসকেরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here