করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে বাংলাদেশ। টাইগারদের অপেক্ষার অবসান ঘটছে চলতি মাসে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ দিয়েই ফের বাইশ গজের লড়াইয়ে ফিরবে টাইগাররা। এই সিরিজে সাকিব-তামিমদের ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন ইংল্যান্ডের জন লুইস। দলের সঙ্গে যোগ দিতে বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ঢাকায় আসবেন তিনি।

পারিবারিক কারণে গত বছরের আগস্টে টাইগারদের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান দক্ষিণ আফ্রিকার নিল ম্যাকেঞ্জি। তিনি সরে যাওয়ার পর শ্রীলংকা সফরের জন্য নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে দায়িত্ব বুঝে নেয়ার আগেই চাকরি ছেড়ে দিয়েছিলেন ম্যাকমিলান। বাবার মৃত্যুর কারণ দেখিয়ে পরে আর বাংলাদেশেই আসেননি কিউইদের সাবেক এই ব্যাটিং কোচ। মূলত তখন থেকেই ব্যাটিং কোচ বিহীন অবস্থায় আছে টাইগার বাহিনী। এবার লুইসকে নিয়োগ দিয়ে সেই শূন্যস্থান পূরণ করছে বিসিবি।

নতুন ব্যাটিং কোচ পেলেও স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরিকে পাচ্ছেন না সাকিব-তাইজুলরা। করোনা ভাইরাসের কারণে নিউজিল্যান্ড ছেড়ে বাংলাদেশে আসবেন না তিনি। অবশ্য সেখান থেকেই বোলারদের পরামর্শ দিয়ে যাবেন এই কিংবদন্তি ক্রিকেটার।

আগামী ১০ জানুয়ারি থেকে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। তার আগে দলের দায়িত্ব নিতে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুক ৮ জানুয়ারি বাংলাদেশে পা রাখবেন বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here