ফেব্রুয়ারি মাসকে বলা হয় প্রেমের মাস । ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হিসেবে বিশ্বব্যাপী উদযাপিত হয়। এই দিনটি ভালবাসার প্রতীক। রোজ ডে থেকে শুরু করে সপ্তাহব্যাপী উদযাপন হয় ভালোবাসা দিবস। চলুন জেনে নেওয়া যাক প্রেমের সপ্তাহের প্রতিটি দিনের অর্থ।

রোজ ডে-৭ ফেব্রুয়ারি
ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রথম দিনটি রোজ ডে হিসেবে পালিত হয়। লাল গোলাপ ভালোবাসা প্রকশের সবচেয়ে শুদ্ধতম প্রতীক। তাজা লাল গোলাপের তোড়া দিয়ে প্রেম প্রকাশ করার চেয়ে সুন্দর ও রোমান্টিক আর কিছু নেই। গোলাপ একাত্মতা এবং আবেগ বহন করে। তাইতো লাল গোলাপ সবার কাছে ভালবাসা নিয়ে আসে।

প্রপোজ ডে-৮ ফেব্রুয়ারি
পরের দিনটি অর্থাৎ (৮ ফেব্রুয়ারি) প্রেম প্রস্তাবের দিন হিসাবে উদযাপিত হয়। এই দিনটি পছন্দের মানুষকে ভালোবাসার প্রস্তাব দেয়ার জন্য সবচেয়ে ভালো সুযোগ হতে পারে। এই দিনটি প্রতিশ্রুতি দেয় এবং একত্রিত করে। এটি সেই দিন যখন আপনি প্রতিশ্রুতি বা বাগদানের আংটি দিয়ে আপনার ভালবাসা বোঝাতে পারবেন।

চকলেট ডে-৯ ফেব্রুয়ারি
চকলেট দিবস পালিত হয় প্রিয়জনকে চকলেট বার বা তাদের একটি চকলেট বক্স দেওয়ার মাধ্যমে। অনুভূতি প্রকাশের জন্য প্রিয়জনের পছন্দের চকলেট উপহার দিতে পারেন যা আপনার শখ এবং প্রচেষ্টা প্রকাশ করবে।

টেডি ডে-১০ ফেব্রুয়ারি
টেডি বিয়ার এমন একটি জিনিস যা মুখে হাসি নিয়ে আসে। বিশেষত যখন সেটা প্রেমিক উপহার দেয়। টেডি উপহার দিলে ভালোবাসার মানুষ যত্নবান বোধ করে। এটি শৈশব স্মৃতিরও প্রতীক।

প্রমিজ ডে-১১ ফেব্রুয়ারি
স্মরণে রাখার মতো প্রতিশ্রুতি দেওয়ার জন্য এর চেয়ে ভাল আর কোনও দিন নেই। প্রতিশ্রুতি দিবস ১১ ফেব্রুয়ারি পালিত হয়। এই দিনটি নতুন শুরুর সূচনা করে। এই গুরুত্বপূর্ণ দিনটি সম্পর্কের কাছে মূল্যবান এবং প্রিয়।

হাগ ডে-১২ ফেব্রুয়ারি
আলিঙ্গন সঙ্গীকে উষ্ণ, নিরাপদ এবং সুরক্ষিত বোধ করাতে পারে। তাইতো কাপলদের মধ্যে ঘনিষ্ঠতা বোঝাতে আলিঙ্গনের মতো একটি বিশেষ দিন প্রয়োজন। আপনার সঙ্গীকে একটি উষ্ণ আলিঙ্গন করুন যাতে সে আপনার ভেতরের ভালোবাসা অনুভব করতে পারে। স্নেহ, ভালোবাসা বোঝানোর অন্যতম প্রাকৃতিক রূপ আলিঙ্গন।

কিস ডে-১৩ ফেব্রুয়ারি
ভালোবাসা দিবসের একদিন আগে কিস ডে পালিত হয়। নাম অনুসারে কিস ডে সঙ্গীর প্রতি ভালবাসা এবং আদরের শুদ্ধতম রূপটি প্রকাশ করতে উদযাপিত হয়। গালে বা ঠোঁটে একটি চুম্বন প্রেমের উন্মত্ততা ডেকে আনতে পারে। এছাড়াও সপ্তাহের সর্বাধিক প্রতীক্ষিত দিন বলা হয় কিস ডে।

ভালোবাসা দিবস-১৪ ফেব্রুয়ারি
প্রেম সপ্তাহের শেষ দিন ভালোবাসা দিবস। এই দিনে রোমান্স এবং অন্তরে ভালোবাসা অনুভূত করতে পারে কাপলরা। এ দিনটি সেন্ট ভ্যালেন্টাইনস ডে হিসাবেও পরিচিত। বিশ্বজুড়ে কাপলরা ক্যাফেতে যাওয়া, সিনেমা দেখা এবং আরও অনেক কিছুতে একত্র হয়ে এই দিনটি উদযাপন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here