করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতামূলক ৠালি করেছে বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশ।

আজ মঙ্গলবার (২৯ জুন) সকালে ৠালির ‍উদ্বোধন করেন বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান। পাশাপাশি বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের করেন পুলিশ সদস্যরা। বিতরণ করা হয় বিনামূল্যে মাস্ক।

‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ ‍এবং ‘বিধিনিষেধ মেনে চলি, সবার কথা চিন্তা করি’ স্লোগান সম্বলিত ব্যানার নিয়ে জনসচেতনতামূলক ৠালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

অন্যদিকে ব্যান্ডপার্টিসহকারে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রাটি জিলা স্কুল মোড় সংলগ্ন ‍এলাকা থেকে বের হয়। পরে শহরময় প্রচারণা চালান পুলিশ সদস্যরা।‍

পাশাপাশি করোনা সচেতনতায় মাস্ক পরার বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করে ঊর্ধ্বতন কর্মকর্তারা শ্রমিজীবীদের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করেন।

‍এর আগে মঙ্গলবার বরিশাল মহানগরীতে সচেতনতামূলক প্রচারণা চালায় বরিশাল জেলা প্রশাসন।

করোনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টিতে ‍‍এই অভিযান পরিচালনা করা হয়।
‍এসময় ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখায় সংশ্লিষ্টদের মৌখিকভাবে সতর্ক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। পাশাপাশি বিতরণ করা হয় সচেতনতামূলক লিফলেট।

 

‍এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ জানান, করোনার বিস্তাররোধে শাটডাউন পুরোপুরিভাবে কার্যকরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে জেলা প্রশাসন। ‍

এর‍ই ধারাবাহিকতায় অভিযানে নেমেছেন তারা। তবে প্রথমদিকে ব্যবসাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের শুধ‍ু মৌখিকভাবে সতর্ক করা হচ্ছে।

তবে পরবর্তীতে তারা আরও কঠোর হবেন জানিয়ে জেলা প্রশাসনের ‍এধরনের অভিযান চলমান থাকার বিষয়টি ‍উল্লেখ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here